১৭তম শিক্ষক নিবন্ধনের সংশোধিত সিলেবাস অনুমোদন

গ্রন্থাগার ও তথ্য বিজ্ঞান বিষয় যুক্ত করে ১৭তম শিক্ষক নিবন্ধনের সংশোধিত সিলেবাসের চূড়ান্ত অনুমোদন দেওয়া হয়েছে। আজ বুধবার অথবা আগামীকাল বৃহস্পতিবার এই সিলেবাস বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) কাছে পাঠানো হবে।

বুধবার (১ ডিসেম্বর) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব (মাধ্যমিক-২) ফৌজিয়া জাফরীন।

তিনি বলেন, ১৭তম শিক্ষক নিবন্ধনের সংশোধিত সিলেবাস অনুমোদন দেওয়া হয়েছে। আমরা আজই এটি এনটিআরসিএর কাছে পাঠানোর চেষ্টা করবো।

জানা গেছে, শিক্ষা মন্ত্রণালয় থেকে সংশোধিত সিলেবাস এনটিআরসিএতে আসার পরপরই সেটি বিজ্ঞপ্তি আকারে প্রকাশ করা হবে। এরপর গ্রন্থাগার ও তথ্য বিজ্ঞানের প্রার্থীদের কাছে নতুন করে আবেদন গ্রহণ করা হবে।

এ প্রসঙ্গে জানতে চাইলে এনটিআরসিএ’র এক কর্মকর্তা  জানান, শিক্ষা মন্ত্রণালয় থেকে এখনো সংশোধিত সিলেবাস আমাদের কাছে পাঠানো হয়নি। এটি আসার পর দ্রুত সময়ের মধ্যে বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে।

প্রসঙ্গত, ২০২০ সালের ২৩ জানুয়ারি ১৭তম শিক্ষক নিবন্ধনের বিজ্ঞপ্তি প্রকাশ করে এনটিআরসিএ। এতে প্রায় ১২ লাখ প্রার্থী আবেদন করেন। ওই বছরের ১৫মে প্রিলি পরীক্ষার তারিখ ঘোষণা করা হয়। তবে করোনার কারণে তখন পরীক্ষা স্থগিত করা হয়। করোনা পুরোপুরি নিয়ন্ত্রনে আসলেও পরীক্ষার তারিখ ঘোষণা না করায় ক্ষোভ প্রকাশ করেছেন প্রার্থীরা।

প্রয়োজনীয় বইসমূহ

২৬০ টাকা

Order Now

২৬০ টাকা

Order Now

Eadmin

Related post