বই নিয়ে শ্বশুরবাড়িতে নববধূ, গড়তে চান ‘বউ-শাশুড়ি পাঠাগার’

 বই নিয়ে শ্বশুরবাড়িতে নববধূ, গড়তে চান ‘বউ-শাশুড়ি পাঠাগার’

লক্ষ্মীপুরের কমলনগর উপজেলায় এক নববধূ ২০০ বই নিয়ে শ্বশুড়বাড়ি গেছেন। তার ইচ্ছা, ‘বউ-শাশুড়ি পাঠাগার’ গড়ার। গত বুধবার এমন স্বপ্নের কথা জানিয়েছেন নববধূ মেহেরুন নেছা।

গত সোমবার বিকেলে মেহেরুন নেছা উপজেলার চরফলকন গ্রামে শ্বশুরবাড়িতে বইগুলো নিয়ে আসেন। আর ছিল বাহারি পদের পিঠা। এ নিয়ে গত মঙ্গলবার নববধূর স্বামী এমরান হোসেন (নিখিল) তার স্ত্রীর আনা বইয়ের ছবি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে পোস্ট করেন। এভাবে খবরটি ছড়িয়ে পড়ে।

মেহেরুন চরফলকন গ্রামের মহিউদ্দিনের মেয়ে। তিনি ইডেন কলেজের ইংরেজি তৃতীয় বর্ষের ছাত্রী। তার বিয়ে হয় একই গ্রামের মাকছুদুর রহমানের ছেলে আইনজীবী এমরানের সঙ্গে।

মেহেরুনের পরিবার ও স্বজনেরা বলেন, মেহেরুন নেছা বইপ্রেমী। বই সংগ্রহ ও পড়া তার প্রিয় শখ। শ্বশুড় বাড়িতে নিয়ে যাওয়া সবগুলো বই তার পড়া। এর মধ্যে অল্প কয়েকটি বই জন্মদিনসহ বিভিন্ন দিবসে তিনি উপহার হিসেবে পেয়েছেন, বাকি বইগুলো বিভিন্ন সময় নিজে টাকা জমিয়ে কিনেছেন।

মেহেরুন নেছা বলেন, শ্বশুরবাড়িতে বইগুলো দিয়ে ‘বউ-শাশুড়ি পাঠাগার’ গড়তে চান তিনি। এলাকার বউ ও শাশুড়িরা এখানে এসে বই পড়বেন। বইগুলো বাবার বাড়িতে রেখে আসতে মন চাচ্ছিল না। সে জন্য সঙ্গে করে নিয়ে এসেছেন। বই কেনা ও পড়া তার শখ। এটি অন্যদের মধ্যেও ছড়িয়ে দিতে চান তিনি।

Eadmin

Related post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *