ভোগান্তিতে গুচ্ছ বিশ্ববিদ্যালয়ে ভর্তিচ্ছু শিক্ষার্থীরা

ভোগান্তিতে গুচ্ছ বিশ্ববিদ্যালয়ে ভর্তিচ্ছু শিক্ষার্থীরা

গুচ্ছভুক্ত ২২টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষা  শেষ হয়ে  বিভিন্ন ইউনিটের ফলও প্রকাশ করা হয়েছে। তবে ভর্তিচ্ছু শিক্ষার্থীরা বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিজ্ঞপ্তি এবং ভর্তি প্রক্রিয়ার জন্য অপেক্ষায় রয়েছেন।

শিক্ষার্থীরা বলছেন, প্রায় এক মাস হয় গুচ্ছের ভর্তি পরীক্ষা শেষ হয়েছে। অন্য বিশ্ববিদ্যালয়গুলো ভর্তি প্রক্রিয়া দ্রুততম সময়ের মধ্যেই শেষ করছেন। তবে এ ব্যাপারে গুচ্ছ কমিটি কালক্ষেপণ করছেন। তারা শিক্ষার্থীদের মানসিক চাপ নিয়ে খেলছেন।

তবে গুচ্ছ কমিটি বলছে ভিন্ন কথা। তারা বলছেন, শিক্ষার্থীদের ভোগান্তি কমাতেই চিন্তা করছে গুচ্ছ কমিটি। দ্রুত সময়ের মধ্যেই গুচ্ছের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ভর্তির ব্যাপারে নির্দেশনা দেওয়া হবে।

এ ব্যাপারে সোমবার (২৯ আগস্ট) রাতে গুচ্ছ ভর্তি পরীক্ষা সংক্রান্ত টেকনিক্যাল কমিটির আহ্বায়ক এবং চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. নাছিম আখতার জানান, ‘আগামী ২/১ দিনের মধ্যেই গুচ্ছের কমিটির সভা অনুষ্ঠিত হবে। সভায় শিক্ষার্থীদের ভর্তির ব্যাপারে আলোচনা করা হবে।’

এদিকে ভর্তি পরীক্ষায় ওএমআর বাতিল হওয়া শিক্ষার্থীরা ‘ওএমআর’ পুনঃনিরীক্ষণের সুযোগ পাচ্ছেন। আজ মঙ্গলবার (৩০ আগস্ট) দুপুর ১২টা থেকে ‘ওএমআর’ পুনঃনিরীক্ষণের সুযোগ পাচ্ছেন তারা। যা আগামী ৪ সেপ্টেম্বর (শনিবার) রাত ১২টা পর্যন্ত চলবে।

এ ব্যাপারে অধ্যাপক ড. নাছিম আখতার জানান, গুচ্ছের বিভিন্ন ইউনিটের ভর্তি পরীক্ষায় ‘ওএমআর’ বাতিল হওয়া শিক্ষার্থীরা ‘ওএমআর’ পুনঃনিরীক্ষণের সুযোগ পাচ্ছেন। মঙ্গলবার (৩০ আগস্ট) দুপুর ১২টা থেকে এই আবেদন করতে পারবেন তারা। আগামী ৪ সেপ্টেম্বর পর্যন্ত এই আবেদন করা যাবে। ‘ওএমআর’ পুনঃনিরীক্ষণের কাজটি ম্যানুয়ালি করা হবে। এজন্য শিক্ষার্থীদের ২ হাজার টাকা দিয়ে অনলাইনে আবেদন করতে হবে।