কৃষি গুচ্ছ ভর্তি রেজাল্ট ২০২৩ প্রকাশ, পাশের হার ২৮%

 কৃষি গুচ্ছ ভর্তি রেজাল্ট ২০২৩ প্রকাশ, পাশের হার ২৮%

কৃষিবিজ্ঞান বিষয়ে ডিগ্রি প্রদানকারী আটটি পাবলিক বিশ্ববিদ্যালয়ের ২০২২-২৩ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষের সমন্বিত ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। পরীক্ষায় সর্বমোট পাশের হার ২৮ শতাংশ।

বুধবার রাতে ফল প্রকাশের পর কৃষি গুচ্ছ কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা কমিটির সভাপতি ও সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের (সিকৃবি) উপাচার্য অধ্যাপক ড. মো. জামাল উদ্দিন ভূঞা  এসব তথ্য জানান।

উপাচার্য জামাল উদ্দিন ভূঞা জানান, শিক্ষার্থীরা কৃষি গুচ্ছ ভর্তি ব্যবস্থার ওয়েবসাইটে (acas.edu.bd) পিন ও পাসওয়ার্ড দিয়ে সাইন ইন করে ফলাফল দেখতে পারছেন।

তিনি জানান, ১০০ নম্বরের নৈর্ব্যক্তিক পরীক্ষায় পাশ নম্বর ছিলো ৪০। এবার কৃতকার্য হয়েছেন ২৮.৩৫ শতাংশ পরীক্ষার্থী৷ কৃষি বিশ্ববিদ্যালয় সমূহে সাধারণ ও কোটায় ৩ হাজার ৫৪৮টি আসনে মেধাতালিকা ও এর দ্বিগুণ পরিমাণ অপেক্ষমাণ তালিকা প্রকাশিত হয়েছে।

উপাচার্য জানান, বৃহস্পতিবার ফলাফল প্রকাশের কথা থাকলেও কর্তৃপক্ষের নিরলস প্রচেষ্টায় একদিন আগেই শিক্ষার্থীদের ফল প্রকাশ করা হয়েছে।

এর আগে ৫ আগস্ট আটটি কেন্দ্র ও তিনটি উপকেন্দ্রের অধীনে একযোগে কৃষি গুচ্ছ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এ বছর ৩ হাজার ৫৪৮টি আসনের বিপরীতে আবেদন করেন ৮১ হাজার ২১৯ শিক্ষার্থী। তাদের মধ্যে ভর্তি পরীক্ষায় বসেন ৬৫ হাজার ৪৫১ জন। উপস্থিতির হার ছিল ৮০ দশমিক ৫৯ শতাংশ।

Eadmin

Related post